লিড নিউজ

প্রশংসা আর ভালোবাসায় বদলি হলেন এসিল্যান্ড আলাউল ইসলাম

  প্রতিনিধি ২৬ জুলাই ২০২২ , ৩:১০:৪০ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদকঃ

বদলীজনিত কারণে নতুন কর্মস্থলে যোগ দিতে বিদায় নিলেন ভূঞাপুর উপজেলার জনবান্ধব সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. আলাউল ইসলাম।

গত ১৪ জুলাই ২০২২ ইং তারিখে বদলি সুত্রে অফিসিয়াল কার্যক্রমের মাধ্যমে বিদায় নেন তিনি।

সম্প্রতি ঢাকা জেলার কেরানীগঞ্জ উপজেলায় বদলি হয়েছেন টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলার জনপ্রিয় এই কর্মকর্তা। সততা, দক্ষতা ও আন্তরিকতা দিয়ে ভূঞাপুরবাসীর ভালবাসা জয় করে বিদায়লগ্নে প্রশংসায় ভাসছেন তিনি।

এসিল্যান্ড আলাউল ইসলাম ৩৬ তম বিসিএস প্রশাসন ক্যাডারের একজন সদস্য। ২০ ফেব্রুয়ারী ২০২২ সাল থেকে ভূঞাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। এর আগে তিনি গোপালগঞ্জের মোকসেদপুরে সহকারী কমিশনার (ভুমি) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ভূঞাপুরে তার অল্পদিনের এই কর্ম জীবনে বিশেষ করে উপজেলার ভুমি মালিকদের জমির মিসকেসে (নামজারি জমাভাগ খারিজ সংক্রান্ত) মামলা শুনানির মাধ্যমে দ্রুত মামলার নিষ্পত্তি, ভূমি নিয়ে স্থানীয় বিরোধের অবসান, স্বচ্ছতার সাথে ভূমি সেবা প্রদান, সহজীকরণ, সরকারি রাজস্ব বৃদ্ধিতে বিশেষ ভূমিকা রাখা, ভূমিহীন পরিবারগুলোর মধ্যে খাস জমি বন্দোবস্তের ব্যবস্থা করাসহ নদীতে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা করেন।

এ ছাড়া প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ হতদরিদ্র গৃহহীন পরিবারের জন্য পাকা ঘর নির্মাণ প্রকল্পে প্রতি মূহুর্ত তদারকি করে কাজের স্বচ্ছতা, টেকসই, মজবুত ও দুর্যোগসহনীয় গুনগতমান ঠিক রেখেছেন।

এছাড়া, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাধবদীতে ভেজালবিরোধী অভিযান, পরিবেশ রক্ষার অভিযান, অবৈধ বালু উত্তোলন, অবৈধ ক্লিনিক/হাসপাতাল, বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধে তার ভূমিকা ছিল অত্যন্ত প্রশংসনীয়।

ভূঞাপুর পৌরসভার প্যানেল মেয়র খন্দকার জাহিদ হাসান বলেন, মাঠ পর্যায়ে একজন সৎ, দক্ষ, পরিশ্রমি ও পরোপকারি ছিলেন এসিল্যান্ড আলাউল ইসলাম। তিনি সততা দিয়ে ভূঞাপুরবাসীর ভালবাসা জয় করেছেন। আলাউল ইসলাম চলে গেলেও তার কর্মকান্ড থেকে যাবে ভূঞাপুরবাসীর হৃদয়ে। সাধারণ মানুষের সাথে প্রশাসনের সেতুবন্ধন সৃষ্টি করে উপজেলা প্রশাসনের ভাবমূর্তি উজ্জল করেছেন এসিল্যান্ড আলাউল ইসলাম। তিনি ভূঞাপুরবাসীর মাঝে স্মরণীয় হয়ে থাকবেন।

বিদায় লগ্নে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. আলাউল ইসলাম সাংবাদিকদের বলেন, চাকুরির সুবাদে সরকার আমাকে যে এলাকারই দায়িত্ব দিবেন আমি সেই এলাকাতেই অন্যায়ের বিরুদ্ধে কাজ করব। তবে অল্প দিনেই এই ভূঞাপুরবাসীর ভালবাসায় আমি মুগ্ধ। খুব মিস করব ভূঞাপুর বাসীকে।

আরও খবর

Sponsered content